Pages

Pages

বাংলা শব্দ দিয়ে সার্চ করুন

Monday, August 29, 2016

অনুপ্রেরণা

সফলতা হচ্ছে- কনসিসটেন্সি (ধারাবাহিকতা)। এটা হল চেষ্টার ধারাবাহিকতা। লেগে থাকার ধারাবাহিকতা।
/
যে সাবজেক্টটা কঠিন বলে, তুমি ফেল করেছ। সেই একই সাবজেক্টে, তোমার ক্লাসের অর্ধেকের বেশি ছেলে মেয়ে ৬০ এর উপরে মার্কস পেয়েছে।
যে বৃষ্টির কারণে, যে ঠাণ্ডার ভয়ে তুমি ঘর থেকে বের হওনি। সেই একই বৃষ্টিতে ভিজে, একই ঠাণ্ডায় কেঁপে কেঁপে, রিক্সাওয়ালারা ঠিকই সংসার চালানোর টাকা কামিয়ে ঘরে ফিরেছে।
,
কষ্ট,দারিদ্র্যতার দোহাই দিয়ে নিজের বড় হবার স্বপ্নটা মাটি চাপা দিয়ে রেখেছো।তোমার পাশেই একজন কঠিন পরিশ্রম আর কঠোর চেষ্টা ও শ্রম দিয়ে তার স্বপ্নের পথে ঠিকই এগিয়ে গেছে।
সো, সমস্যাটা দারিদ্রতা, শীতের ঠাণ্ডা কিংবা সাবজেক্ট কঠিন হওয়ার মধ্যে না। সমস্যাটা তোমার মধ্যে। তবে সে সমস্যাটা তোমার স্বপ্ন, সাহস, চেষ্টার কমতি বা সময়ের অভাবের মধ্যে না।
কেউ যুদ্ধ জয় করে না, একজন একজন করে শত্রু পক্ষের সৈন্যকে পরাজিত করে।
কেউ সাগর পাড়ি দেয় না, বৈঠা মেরে মেরে, ইঞ্চি ইঞ্চি করে সামনে এগুতে থাকে। কেউ বিশ্ব সেরা খেলোয়াড় হয় না, একটার পর একটা ম্যাচে, দুই-একটা করে গোল করতে থাকে।
.
সফলতা কোন লটারি না। জন্মদিনে প্রেমিকার উপহারও না।
.
সফলতা হচ্ছে- কনসিসটেন্সি (ধারাবাহিকতা)। এটা হল চেষ্টার ধারাবাহিকতা।লেগে থাকার ধারাবাহিকতা। প্রথমেই বড় কিছু আশা করোনা।ছোট ছোট স্টেপ নিয়ে ধারাবাহিক ভাবে এগিয়ে যাও।তুমি একদিনেই মাউন্টএভারেস্টে র চুড়ায় পৌছাতে পারবেনা। ধীরেধীরে লাগাতার চেষ্টার মাধ্যমে যখন তুমি এভারেস্টের চুড়ায় পৌঁছাবে,পৃথিবী তখন নিজ থেকেই তোমায় সাধুবাদ জানাবে।কারণ তুমি সফলতাপ্রাপ্তদের একজন।
আর এটা হল বাস্তবতা! দৃঢ় বিশ্বাস ও শক্ত মন নিয়ে এগিয়ে যাও দেখবে সফল তুমি হবেই।

No comments:

Post a Comment