অনুপ্রেরণা...

--"তুমি কি জানো ... আমি এসএসসিতে গণিতে মাত্র ৪৫ পেয়েছিলাম? এইচএসসি পরীক্ষায় ইংরেজিতে শুধু পাস নম্বরটা পেয়েছিলাম?" --"😯" --"তারপর ... কোনো পাব্লিক বিশ্ববিদ্যালয়ে চান্স পাই নি ... বাবা বাসা থেকে টাকা-পয়সা দেওয়া বন্ধ করে দিয়েছিলো ... ফুটপাতে, রেলস্ট্যাশনে অনেক রাত কাটিয়েছি ...জিয়া উদ্দ্যানে বিশটাকার ভাত খেয়েছি ... সেই সময়টায় আমার ভালোবাসার মানুষটাও ছেড়ে চলে গিয়েছিল আমাকে ... কোনরকম সাপোর্টই ছিলো না ... শুনছো? --"শুনছি ..." --"আমার কি সেই সময়টায় সুইসাইড করাটাই স্বাভাবিক ছিলো না? তবু দেখো আজ চার বছর পরেও আমি বেঁচে আছি ... আর বেঁচে আছি বলেই আজ আমি সফল ..." --"আপনার Depression হয় নিয়ে কখনো?" --"হ্যাঁ হয়েছে ... কিন্তু একটা কথা মনে রাখবে ... Depression দেখিয়ে বেড়ানোর জিনিস নয় ... দেখানোর জিনিস হচ্ছে Positivity ... কারণ দুটো জিনিসই কিন্তু মানুষকে Influence করে ... তুমি যদি কাউকে Influence করতে চাও, Positivity দেখানোই ভালো ..." . "তুমি পড়াশোনায় ভালো নও ... ম্যাথ পারো না ... ইংরেজি গ্রামার বোঝো না ... তুমি ভালো গাইতে পারো না ... তুমি বোকা ধরণের ... তোমার কোনো গুণ নেই ... তো? তো?? তুমি ম্যাথ পারো না কিন্তু তুমি সাহিত্য বোঝো ... তুমি ভালো বক্তা নও কিন্তু তুমি লিখতে জানো ... তুমি ফিজিক্স বোঝো না ... কিন্তু তুমি বায়োলজি ভালোবাসো ... তুমি যেমনই হও তুমি এই পৃথিবীতে টিকে থাকার জন্য পারফেক্ট ... তুমি যা পারো, যা ভালো লাগে- তাই হওয়ার চেষ্টা করো ... কিন্তু তার সর্বোচ্চটা হও ... অপ্রাপ্তি নিয়ে মরে যাবার মাঝে কোনো কৃতিত্ব নেই ... বিশ্বাস কর ... কোনো কৃতিত্ব নেই ...!!

Comments

Popular posts from this blog

**একটা উপদেশ মূলক গল্প**

"একটি শিক্ষা মুলক গল্প"

উপদেশ মূলক ছোট গল্প